হিন্দুদের জন্য জিজিয়াকরের অপমানজনক শর্ত



ইসলামের স্বরূপ-১১


সুরা-৯, আয়াত-২৯:
যাদের প্রতি কিতাব অবর্তীন্য হয়েছে ইহুদী ও খ্রিষ্টানরা এবং যারা আল্লাহ এবং পরকালে বিশ্বাস করেনা, আল্লাহ এবং তার রসুল যা নিষিদ্ধ করেছেন তাও নিষিদ্ধ করেনা এবং যারা সত্য ধর্ম বা ইসলাম অনুসরন করেনা তাদের সাথে যুদ্ধ বা জেহাদ করবে যে পর্যন্ত না তারা নত হয়ে আনুগত্যের নির্দশন স্বরুপ নিজ হাতে জিজিয়া কর দেয়।

জিজিয়া কথাটা পরিচিত হলেও এর প্রকৃত তার্থপর্য অনেকেরই জানা নেই।  এই কর টি অমুসল্মানেরা নিজ হাতে নত হয়ে মুসল্মান শাসকদের দিবেন নিজেদের প্রাণ রক্ষার বিনিময়ে।

উপরের আয়াতটি থেকে বুঝা যায় জিজিয়া কর দিয়ে প্রান ধারনের অধিকার কেবল ইহুদী ও খ্রিষ্টানদেরই আছে কারন তাদের ধর্ম মুসলমানদের মত একেশ্বরবাদী এবং পোত্তালিকতাকে ঘৃণা করে।  কোরান ও হাদিসের অন্যত্র বলা আছে পোত্তলিকদের বাঁচবারই অধিকার নেই। যদিও ভারতে মত হিন্দু দেশে মুসল্মান শাসকেরা কোটি কোটি হিন্দুকে মেরে ফেলেতে না পেরে হিন্দুদের থেকে জিজিয়া কর নিত।  কিন্তু ইচ্ছামতন যখন তখন হিন্দুদের হত্যা করতো এবং তাদের নারীদের জোর করে ধরে নিয়ে গিয়ে অসীম অত্যাচার করতো, ঠিক যা এখন ইসলামিক বাংলাদেশে করা হচ্ছে।

কিন্তু জিজিয়া কর শুধু দিলেই হবে না নত হয়ও থাকতে হবে।  এভাবে যারা ইসলামিক দেশে জীবনধারণ করে তাদের জিম্মি বলে।

এর শর্তাবলীগুলি শুনে রাখুন :
১। অমুসল্মানেরা নতুন করে কোন উপাসনা গৃহ তৈরি করতে পারবে না।
২। মুসল্মানেরা কাফেরদের যে সব উপাসনা গৃহ ধ্বংস করেছে সেগুলি আর পূণনির্মান করা যাবেনা।
৩। অমুসলমানেরা কোন রকম অস্র বহন করতে পারবেনা।
৪। তারা গদি আঁটা বা লাগাম লাগানো ঘোড়ায় চড়তে পারবে না। কোন মুসলম্মানকে যেতে দেখলে নেমে দাঁড়িয়ে নতজানু হয়ে সম্মান জানাতে হবে। 
৫। তারা কোন মুসল্মান চাকর রাখতে পারবে না।
৬। তারা কোন অনুষ্ঠান প্রকাশ্যে করতে পারবে না। আত্নীয়রা মারা গেলেও জোরে কাঁদতে পারবে না। 
৭। তাদের এমন মলিন ও বিশেষ পোশাক পরতে হবে যা দেখলেই বুঝা যাবে যে তারা নিন্মস্তরের এবং মুসলমানদের থেকে ভিন্ন শ্রেণীর মানুষ। 
৮। কোন মুসলমান যদি তাদের গৃহে থাকতে চায় তবে ৩ দিন পর্যন্ত তাদের গৃহে রেখে রাজার মত সেবা করতে হবে এবং সেই মুসলমান বাড়ির মেয়েদের সাথে শুতে চাইলে তাও দিতে হবে, সেই মুসলমান যদি বলে যে সে অসুস্থবোধ করছে তবে যতদিন না সে সুস্থবোধ করবে ততদিন তাকে থাকতে দিতে হবে। 


জিজিয়া করের এমন সব অপমানকর এবং অত্যাচারমূলক ২০টি শর্ত আছে যা বিভিন্ন হাদিস ও ইসলামী বইতে বর্ননা করা হয়েছে।



পরের পোষ্টের জন্য চোখ রাখুন এই সাইটে এবং পেইজে লাইক দিয়ে রাখুন। শেয়ার করে সবাইকে জানার সুযোগ করে দিন
Powered by Blogger.